January 25, 2022
27 °C Dhaka, Bangladesh

লাখ টাকা জরিমানা নকল ইলেকট্রনিক পণ্য তৈরির দায়ে

নিজস্ব প্রতিবেদকঃ

ভারতীয় প্রীতি ও ওয়ান্ডার ব্র্যান্ডের নকল সুইচ, প্লাগ ও সকেট তৈরির দায়ে ডেমরার হাসান ট্রেডিং নামের একটি প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার রাজধানীর ডেমরা মিরপাড়া এলাকার অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। অভিযানে প্রতিষ্ঠানটিকে জরিমানা করা হয়। অধিদফতরের পক্ষ থেকে জানানো হয়, রাজধানীর কারওয়ান বাজার, ধানমন্ডি, মোহাম্মদপুর ও ডেমরা এলাকায় চারটি টিম অভিযান চালায়।

একই দিন সারুলিয়া বাজার এলাকায় অবস্থিত অনুমোদন ছাড়া এবং নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে ন্যুডলস তৈরির অপরাধে মায়ের দোয়া ফুড প্রোডাক্টসকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণের অপরাধে ধানমন্ডি ও মোহাম্মদপুর এলাকার পাঁচটি ফার্মেসিকে ৯০ হাজার টাকা টাকাসহ সাতটি প্রতিষ্ঠানকে মোট দুই লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

পাশাপাশি চিনি, ভোজ্যতেল, চালসহ নিত্যপণ্যের বাজারে দ্রব্যের মূল্য, পণ্য ক্রয়-বিক্রয় রসিদ, পণ্যের মূল্যতালিকা পরিবীক্ষণ করা হয়। এ সময় সরকার নির্ধারিত মূল্যে চিনি ও ভোজ্যতেল বিক্রয়ের বিষয়ে ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

ঢাকাসহ সারাদেশে অধিদফতরের ৪৪টি টিম অভিযান চালায়। ভোক্তা স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে ১১১টি প্রতিষ্ঠানকে মোট সাত লাখ ৫৬ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়।

শেয়ার করুন, সচেনতা বাড়ান:
Previous Article

বিজিএমইএ’র অনুরোধ সেবার মান বৃদ্ধির জন্য

Next Article

সাজগোজ করছেন পূজা শাকিবের জন্য

You might be interested in …

চৌহালীতে যমুনার পানি বৃদ্ধি, তলিয়ে গেছে বহু ঘর-বাড়ী

ইমরান হোসেন আপন, চৌহালীঃ যমুনায় বন্যার পানি বৃদ্ধি অব্যাহত থাকায় সিরাজগঞ্জের চৌহালী উপজেলার বন্যা পরিস্থিতি আরও অবনতি হয়েছে ৷ গত ২৪ ঘন্টায় যমুনা নদীর পানি আরো ১ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার ৬৭ সেন্টিমিটার উপর দিয়ে […]

চৌহালীতে ৪র্থ ডিজিটাল বাংলাদেশ দিবসে সেমিনার

চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ “যদিও মানছি দুরত্ব তবুও আছি সংযুক্ত” এই প্রতিপাদ্য নিয়ে সারা দেশের ন্যায় সিরাজগঞ্জের চৌহালীতে নানা কর্মসূচির মধ্য দিয়ে ৪র্থ ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২০ পালিত হয়েছে। গতকাল সকাল ১০ টায় উপজেলা পরিষদ সম্মেলণ কক্ষে […]

সিরাজগঞ্জে  ঘর হস্তান্তর  ও  খাদ্যের সহায়তা  দিলেন -সচিব কবির বিন আনোয়ার

 মাকসুদা খাতুন, সিরাজগঞ্জ: বাংলাদেশ এডমিনিস্ট্রেটিভ  সার্ভিস  এসোসিয়েশন  সিরাজগঞ্জ  জেলা  শাখার  পক্ষ থেকে  কোভিড-১৯ এ  ক্ষতিগ্রস্ত  পরিবারের মাঝে খাদ্য  সহায়তা প্রদান করা  হয়েছে । শনিবার (২৪ এপ্রিল) সকালে  কালেক্টরেট  স্কুল  এন্ড  কলেজ মাঠ প্রাঙ্গনে  প্রধান অতিথি […]