January 25, 2022
27 °C Dhaka, Bangladesh

পছন্দের ভাষায় কমেন্ট পড়ার সুবিধা ইউটিউবে

তথ্যপ্রযুক্তি ডেস্কঃ

সম্প্রতি পছন্দমত ভাষায় কমেন্ট অনুবাদের জন্য নতুন ফিচার আনলো ভিডিও শেয়ারিং প্লাটফর্ম ইউটিউব। ইতিমধ্যেই ফিচারটি যুক্ত করেছে ইউটিউব।

মূলত ব্যবহারকারীদের ভাষাগত ব্যবধানের কথা মাথায় রেখে এই ফিচার যুক্ত করেছে ইউটিউব। এরফলে ইংরেজি, ফ্রেঞ্চ, স্প্যানিশ সহ কমপক্ষে ১০০ টি ভাষাভাষীর মানুষ এই ফিচারের মাধ্যমে  নিজেদের পছন্দের ভাষায় কমেন্ট বা মতামত পড়তে পারবেন।

আপডেটের পর নতুন এ ফিচারটি অর্থাৎ একটি স্বতন্ত্র বাটনের মাধ্যমে দেখতে পাবেন। প্রতিটি কমেন্টের শেষে লাইক, ডিজলাইক ও রিপ্লাই বাটনের উপরে নতুন ফিচারের বাটনটি দেখা যাবে।

বাটনটি ট্যাপ করলেই নেটিভ বা স্থানীয় ভাষা পছন্দ করে নিতে হবে। ব্যবহারকারী যদি বাংলাভাষী হয়ে থাকেন তাহলে তিনি ট্রান্সলেট টু বাংলা (Translate to Bengali) অপশন দেখতে পাবেন। তবে পছন্দমত ভাষায় কমেন্ট দেখা হয়ে গেলে সদ্য দেখা ভিডিও সিগন্যাল ব্যবহার করে পুনরায় পরিবর্তিত হয়ে যাবে। অর্থাৎ ইউটিউব নিজস্ব প্রযুক্তি ব্যবহার করে ইউজারের জন্য উপযুক্ত ভাষা খুঁজে বের করবে।

নতুন ফিচারটিতে স্বয়ংক্রিয়ভাবে কমেন্টের ভাষা বদলে যাবে না। ব্যবহারকারীকে পছন্দের ভাষায় কমেন্ট পড়তে চাইলে নির্ধারিত বাটনে ট্যাপ করতে হবে।

উল্লেখ্য,আপাতত ভারতীয় ইউটিউব ব্যবহারকারীদের জন্য নতুন এ ফিচারটি উন্মুক্ত করা হয়েছে। নতুন এ ফিচারটি ব্যবহার করতে চাইলে নতুন আপডেট ডাউনলোড ও ইন্সটল করতে হবে।

শেয়ার করুন, সচেনতা বাড়ান:
Previous Article

সাজগোজ করছেন পূজা শাকিবের জন্য

Next Article

চেয়ারম্যানের ভাটার ট্রাকে রাস্তার বারোটা

You might be interested in …

বিশ্বনাথে অযত্নে অবহেলায় পড়ে আছে ‘রাজ-রাজেশ্বরী মন্দির’

মো. আবুল কাশেম, বিশ্বনাথ প্রতিনিধি: স্মৃতি ধরে রাখতে উদ্যোগ নিচ্ছে না কেউ। দিনের পর দিন এভাবেই অবহেলা আর অযত্নে পড়ে আছে বিশাল রাজ-রাজেশ্বরী মন্দিরটি। সিলেটের বিশ্বনাথে অনন্য প্রত্নতাত্ত্বিক নিদর্শন প্রায় ছয়শ’ বছরের পুরনো দ্বিতল এ […]

বিশ্বনাথের মেয়ে সাদিয়া কোভিড-১৯ স্প্রে আবিস্কার করে বিশ্বজুড়ে সাড়া

বিশ্বনাথ প্রতিনিধিঃ যুক্তরাজ্যের চেস্টারে বসবাসকারী সিলেটের বিশ্বনাথের মেয়ে সাদিয়া খানম যুক্তরাজ্যে ‘ভলটিক’ নামক একটি কোভিড-১৯ নিরোধক স্প্রে আবিস্কার করে বিশ্বব্যাপী আলোড়ন সৃষ্টি করেছেন। সাদিয়া বিশ্বনাথ উপজেলার মোহাম্মদপুর গ্রামের কবির আহমদ ও ফরিদা আহমদ দম্পতির কন্যা। […]

“ইয়ুথ অফ সিরাজগঞ্জ” এর পথচারীদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

কামারখন্দ, (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের কামারখন্দ, তারাশ, উল্লাপাড়া, বেলকুচি উপজেলাসহ জেলার সব উপজেলাতেই সেচ্ছাসেবী সংগঠন ” ইয়ুথ অফ সিরাজগঞ্জ ” পথচারী ও ভ্যানচালকদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছেন। উপজেলার প্রধান প্রধান সড়ক ও ভ্যান গ্যারেজ […]